পীরগঞ্জে পালিত হচ্ছে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ

তারিখ:

‘উন্নয়নের পাসওর্য়াড আমাদের হাতেই’ এই শ্লোগানকে সামনে রেখে বেসিস, গ্রামীণফোন ও আইসিটি ডিভিশনের আয়োজনে দেশের ৪৮৭ টি উপজেলায় একযোগে শুরু হয়েছে ইন্টারনেট সপ্তাহ। এরই অংশ হিসেবে গতকাল থেকে তিনদিনব্যাপী পীরগঞ্জে পালিত হচ্ছে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে পীরগঞ্জের ডিজিটাল মেলার উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে রংপুর জেলা প্রশাসক রাহাত আনোয়ার সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন। জেলা প্রশাসক পীরগঞ্জের প্রতিটি অফিস ইউনিয়ন পরিষদ কার্যালয় শিক্ষা প্রতিষ্ঠান সহ বেশ কিছু প্রতিষ্ঠানে অনলাইনের আওতায় আসার কথা উপস্থাপন করেন। দেশ স্বাধীনের পর বর্তমান সরকারের সময়ে কম্পিউটার, মোবাইল ফোন ইত্যাদি ব্যবহারের হার বৃদ্ধি পেয়েছে।

প্রধানমন্ত্রী তার সংক্ষিপ্ত ভাষণে বলেন, রংপুরের উন্নয়নের জন্য বর্তমান সরকার ব্যাপক কাজ করেছে। যার ফলে ঐ এলাকা থেকে মঙ্গা দূর হয়েছে। আগামীতে রংপুরের জন্য ব্যাপক উন্নয়ণ মুলক কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। ডিজিটাল সুবিধার যাতে জঙ্গিরা অপব্যাবহার করতে না পারে সে লক্ষ্যে সবার দৃষ্টি আকর্ষণ করেন।

ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন রংপুর পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি এসএম গোলাম কিবরিয়া, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসরাঈল হোসেন, রংপুর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি একেএম ছায়াদত হোসেন বকুল, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোতাহারুল হক বাবলু, সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, মহিলালীগের সভাপতি আলহাজ্ব জোহরা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু সহ প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, শিক্ষক, নাগরিক প্রতিনিধি উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক উপজেলা অডিটোরিয়মে ডিজিটাল মেলার স্টল সমূহ পরিদর্শন করেন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...