বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ৫৫ লাখ টাকার প্রণোদনা প্রদান

তারিখ:

চলতি বছরে অতিবর্ষণ জনিত কারণে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পুষিয়ে নেয়া ও উৎসাহ প্রদানের জন্য পীরগঞ্জ উপজেলায় ২০১৭-১৮ অর্থবছরে প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় ৫৫,১৩,৪৫৫ টাকা কৃষকদের জন্য ব্যয় করা হয়।

প্রনোদনা কর্মসূচির আওতায় ৩৮ লক্ষ ২৭ হাজার ৬ শত ৫৫ টাকা এবং পুনর্বাসন কর্মসূচির আওতায় ১৬ লক্ষ ৮৫ হাজার ৮ শত টাকার সার ও বীজ কৃষি অফিস বিতরণ করেছে।

১৫ টি ইউনিয়ন ও পৌরসভায় পুনর্বাসন কর্মসূচির আওতায় খরিফ-২, রবি ও খরিফ-১ মৌসুমে ১৭০ জন কৃষককে মাসকালাই, ৫২০ জনকে সরিষা, ১১৫০ জনকে গম, ১১০০ জনকে ভুট্টা, ৩ জনকে বিটি বেগুন, ১২০ জনকে সার ও বীজ প্রদান করা হয়।

এছাড়াও পুনর্বাসন কর্মসূচির আওতায় ৫৪০ জনকে সরিষা, ১৮০ জনকে ভূট্টা, ৯০০ জনকে বোরো ধানের বীজ, ১৬২০ জনকে শাক-সবজির বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা সমীর চন্দ্র ঘোষ জানান বর্তমান কৃষি বান্ধব সরকার গত বন্যায় কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছে। এতে করে ক্ষতি পুষিয়ে কৃষকেরা ভাল ফলন ফলিয়ে দেশ স্বয়ংসম্পূর্ণ করবে।

আরও পড়তে পারেন: ৬২ বছরে বাবা হচ্ছেন মিস্টার বিন!

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...