শিক্ষার মান উন্নয়ণে বর্তমান সরকার বদ্ধপরিকর – পীরগঞ্জে স্পিকার

তারিখ:

শিক্ষার মান উন্নয়ণে বর্তমান সরকার বদ্ধপরিকর। পাশাপাশি শিক্ষকদের সামগ্রিক সমস্যা সমাধান করে বর্তমান প্রজন্মকে জঙ্গীবাদ বিরোধী মনোভাব গড়ে তুলতে হবে বলেছেন জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

গতকাল (১৩ ডিসেম্বর) তাঁর নির্বাচনী আসন রংপুরের পীরগঞ্জে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের চেতনায় জাতি গঠন, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সচেতনতা বৃদ্ধি শিক্ষক সমাবেশে এসব কথা বলেন। ঢাকা থেকে সড়ক পথে এসে স্থানীয় জেলা পরিষদ ডাকবাংলোয় সংক্ষিপ্ত বিরতি শেষে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষকদের নিয়ে এই সমাবেশে যোগদান করেন।

এর আগে তিনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আশ্রয়কেন্দ্র, রাস্তা ও ইউপি কমপ্লেক্স ভবন উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন শেষে রংপুরের জেলা প্রশাসক মহোদয়ের সভাপতিত্বে সুধী সমাবেশে যোগদান করেন।

তিনি বলেন, শিক্ষার মান উন্নয়ণে স্নাতক শ্রেণি পর্যন্ত ছাত্রীদের উপবৃত্তি ও ছাত্রদের উপবৃত্তির হার বৃদ্ধি করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের দায়িত্বশীলতার পরিচয় গ্রহণ করতে হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন রংপুর জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ.কে.এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, বাশিস পীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি আনোয়ারুল ইসলাম মান্নু, এছাড়াও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

সুধী সমাবেশে শিক্ষক নেতৃবৃন্দগণ তাদের শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ণ সহ নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে অবিলম্বে এমপিও ভুক্ত করার দাবী জানানো হয়। সভায় প্রধান অতিথি উপজেলা প্রশাসনের আয়োজনে প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ করেন।

আরও পড়তে পারেন: ইটভাটায় মানা হচ্ছে না পরিবেশবিধি, কৃষি ফসল বিপর্যয়

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...