চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটে হারালো কুমিল্লা ভিক্টোরিয়ানস

তারিখ:

বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটে পরাজিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। শেরে-ই-বাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভিক্টোরিয়ানস অধিনায়ক মোহাম্মদ নবী।

ব্যাট করতে নেমে ভাইকিংস ওপেনার সৌম্য সরকার ও লুক রনকি দুর্দান্ত সূচনা করেন। লুক রনকি ১৯ বলে ৩১ রানের একটি ঝড়ো ইনিংস খেলে সাইফুদ্দীনের এলবিডব্লু ফাঁদে পা দেন। দলীয় ৪৬ রানে রনকি আউট হয়ে যান। এরপর সৌম্য সরকার ৩২ বল খেলে ৩০ রান করে মোহাম্মদ নবীর বলে স্ট্যাম্পিং এর শিকার হন। দিলশান মুনাওয়েরা ১৯ ও সিকান্দার রাজা ২০ রান করে আউট হয়ে মাঠ ছাড়েন। অধিনায়ক মিসবাহ এবং ক্রিস জর্ডান দুজনই ১৬ রান করে অপরাজিত থাকেন। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ভাইকিংসের সংগ্রহ দাঁড়ায় ১৩৯ রান।

ভিক্টোরিয়ানস বোলার সাইফুদ্দীন, মোহহাম্মদ নবী, রশিদ খান, ডোয়াইন ব্রাভো প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন। ১৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮ ওভার ১ বল খেলে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় কুমিল্লা। দলীয় ৭ ও ব্যক্তিগত ৪ রানে মুনাওয়েরার বলে শুভাশিষের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

আরেক ওপেনার লিটন দাস ২০ রান করে মুনাওয়েরার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। এরপর দলের হাল ধরেন ইমরুল কায়েস ও জশ বাটলার। ইমরুল কায়েস ৩৬ বল খেলে ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৫ রান করে আউট হয়ে মাঠ ছাড়েন। জশ বাটলার ৩১ বল খেলে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৪ রান করে আউট হয়ে সাজঘরে ফিরে যান। মারলন স্যামুয়েলস ১৭ এবং মোহাম্মদ নবী ০ রান করে অপরাজিত থেকে ইনিংস পরিসমাপ্তির কাজ করেন। এতে করে চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটের জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ানস।

প্রসঙ্গত, সাউথ আফ্রিকা সিরিজে ইনজুরির কবলে পড়ায় এবারের বিপিএলের প্রথমের কয়েকটি ম্যাচ খেলতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ানসের আইকন ক্রিকেটার ও দেশসেরা ওপেনার তামিম ইকবাল। আজকের ম্যাচটিই ছিলো ওপেনার তামিম ইকবালের এবারের বিপিএলে প্রথম ম্যাচ।

প্লেয়ার অব দ্যা ম্যাচ: ইমরুল কায়েস

কুমিল্লা ভিক্টোরিয়ানস স্কোয়াড: তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, জশ বাটলার, মারলন স্যামুয়েলস, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ নবী (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দীন, আলামিন হোসাইন, আরাফাত সানি, রশিদ খান।

চিটাগং ভাইকিংস স্কোয়াড: লুক রনকি, সৌম্য সরকার, আনামুল হক, দিলশান মুনাওয়েরা, মিসবাহ-উল-হক (অধিনায়ক), সিকান্দার রাজা, ক্রিস জর্ডান, তানবীর হায়দার, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিষ রয়।

আরও পড়তে পারেন: ঢাকার কাছে খুলনার ৪ উইকেটের পরাজয়

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ব্রাজিলে ফুটবল প্রশিক্ষণের জন্য সুযোগ পেয়েছে পীরগঞ্জের লিওন

উচ্চতর প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছে পীরগঞ্জ ফুটবল...

ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

পার হয়ে গেছে ২৮টা বছর তবুও সুদিন ফেরেনি আর্জেন্টিনায়।...

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন করলেন স্পীকার

পীরগঞ্জ উপজেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার আয়োজনে রবিবার পীরগঞ্জ...