সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

তারিখ:

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও ১০ কোটি টাকারও বেশি সম্পদ গোপনের অভিযোগ উঠেছে সওজ প্রকৌশলী একিউএম ইকরাম উল্লাহ ও তার স্ত্রী আতিকা খাতুনের বিরুদ্ধে। এরই পরিপেক্ষিতে দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি কমিশন (দুদক)।

গত ১৩ জানুয়ারি, বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক মো. রাশেদুল ইসলাম বাদী হয়ে মামলা দুটি দায়ের করেছেন।

মামলার সূত্রে জানা গেছে, গত ২০১৭ সালের ৩০ আগস্ট সম্পদের নোটিশের পরিপ্রেক্ষিতে সড়ক ও জনপথ অধিদফতরের তৎকালীন অতিরিক্ত প্রধান প্রকৌশলী (বর্তমানে অবসরপ্রাপ্ত), একিউএম ইকরাম উল্লাহ তার সম্পদ বিবরণী দুদকে দাখিল করেন। তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে নিজ নামে ৩ কোটি ৬৭ লাখ ২ হাজার ২০৬ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। এছাড়াও দুদকের অনুসন্ধানে তারা জানতে পারে, ইকরাম উল্লাহ’র আয়ের উৎসের সঙ্গে ৩ কোটি ৫২ লাখ ৬৮ হাজার ১০১ টাকার স্থাবর-অস্থাবর অবৈধ সম্পদের প্রমাণ পাওয়া গেছে। এছাড়াও অবৈধভাবে অর্জিত ২ কোটি ৪০ লাখ টাকা গোপন করার জন্য তিনি ব্যাংক থেকে টাকাগুলা উত্তোলন করে স্থানান্তরও করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে। এ বিষয়ে তিনি কোনো দলিল দেখাতে পারেননি।

এছাড়াও তার স্ত্রী আসামি আতিকা খাতুন দুদককে তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে নিজ নামে ৬ কোটি ২২ লাখ ২১ হাজার ৯২৬ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন। তবে দুদকের অনুসন্ধানে আতিকার বিরুদ্ধে ৮ কোটি ৯১ লাখ ৭২ হাজার ১১৮ টাকার অবৈধ সম্পদের প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে দুদক।

দুই মামলায় তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...

ঠাকুরগাঁওয়ে ১৩ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

ঠাকুরগাঁও শহরের তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩ শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে।...