শিক্ষক শ্যামল কান্তিকে লাঞ্ছনার প্রতিবাদে কারমাইকেলে মানববন্ধন

তারিখ:

শিক্ষক শ্যামল কান্তিকে লাঞ্ছনার প্রতিবাদে ও জড়িতদের গ্রেফতার দাবিতে কারমাইকেলে ছাত্র ফ্রন্ট শাখার মানববন্ধন

শিক্ষক শ্যামল কান্তিকে শারীরিকভাবে লাঞ্ছিত ও অপদস্ত করার প্রতিবাদে এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল কারমাইকেলে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখা এ কর্মসূচীর আয়োজন করে।

আরও পড়তে পারেন: রিফাত হোসেন এর গায়ে নতুন পাঞ্জাবি, মুখেও নতুন কথা

শনিবার সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কলেজ সভাপতি হোজায়ফা সাকওয়ান জেলিড। বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, কলেজ সাধারণ সম্পাদক ইমরান সরকার, কলেজ শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক ফাহমিদা আহমেদ প্রিয়াঙ্কা।

আরও পড়তে পারেন: শ্যামল কান্তি স্বপদে বহাল, স্কুল কমিটি বাতিল

বক্তারা বলেন, যে শিক্ষকেরা মানুষ গড়ার কারিগর আজকে তাঁরাই নানাভাবে অপমান অপদস্তের শিকার হচ্ছেন। এটা জাতির জন্য চরম লজ্জার। বক্তারা অবিলম্বে সেলিম ওসমানসহ শিক্ষক লাঞ্ছনার সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানান।

গত ১৩ মে, শুক্রবার নারায়ণগঞ্জের বন্দর থানার কল্যাণদি এলাকার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তর বিরুদ্ধে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ এনে কান ধরে ওঠ-বস করিয়ে শাস্তি দেন জাতীয় পার্টির স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান।

প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত বলেছেন, তিনি ষড়যন্ত্রের শিকার। ধর্ম নিয়ে কোনো কটূক্তি তিনি করেননি। এ ঘটনার ভিডিওচিত্র ছড়িয়ে পড়লে সারা দেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। শিক্ষকসমাজের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

বৃহস্পতিবার রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, এটি একটি চরম অসভ্যতা, ন্যাক্কারজনক ঘটনা, শিক্ষকের সম্মান সবার আগে। এই কমিটি অযোগ্য প্রমাণিত হয়েছে। তারা অন্যায় সিদ্ধান্ত নিয়ে প্রধান শিক্ষককে বরখাস্ত করেছে যা সম্পূর্ণ বেআইনি। বিধায় এই কমিটিকে বাতিল করা হল। এছাড়া নারায়ণগঞ্জের জেলা প্রসাশককে প্রধান করে নতুন কমিটি করে দেয়া হয়েছে। আপাতত নতুন কমিটি কাজ করবে বলে জানান শিক্ষামন্ত্রী।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...