ঠাকুরগাঁওয়ে দুই নারীর যাবজ্জীবন কারাদণ্ড

তারিখ:

পাঁচ বছরের শিশু নাদিরা বেগমকে হত্যার দায়ে ঠাকুরগাঁওয়ে দুই নারীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. হায়দার আলী এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- পীরগঞ্জ উপজেলার চাঁদগাঁও গ্রামের মাজেদা খাতুন (৪৫) ও একই গ্রামের মোছা. তাহমিনা (৪২)। রায় ঘোষণার সময় তাঁরা আদালতে ছিলেন।

মামলার বিবরণে বলা হয়, বসতভিটার পাঁচ শতক জমি নিয়ে প্রতিবেশী মহসিন আলীর সঙ্গে মাজেদা খাতুনের ও তাহমিনার দীর্ঘদিনের বিরোধ চলছিল। এর জের ধরে মহসিন আলীকে ‘ফাঁসানোর জন্য’ ২০১৪ সালের ১৭ এপ্রিল দুপুরে আরেক প্রতিবেশী আব্দুল কুদ্দুসের পাঁচ বছরের মেয়ে নাদিরা বেগমকে বাড়ি থেকে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যা করে মাজেদা খাতুন ও তাহমিনা। পরে তাঁরা নাদিরার লাশ গ্রামের একটি ভুট্টাখেতে ফেলে রাখেন। এরপর প্রচার করতে থাকেন মহসিন নাদিরাকে হত্যা করেছেন।

আরও পড়তে পারেন: নাটোরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা, দুইজন আটক

ওই দিন নাদিরার বাবা বাদী হয়ে মহসিন আলীকে আসামি করে পীরগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। তবে সন্দেহ হওয়ায় পরদিন ১৮ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. ওয়াহেদ জিজ্ঞাসাবাদের জন্য মামলার সাক্ষী মাজেদাকে হেফাজতে নেন। এতে মাজেদা ও তহমিনা হত্যার কথা স্বীকার করেন।

তদন্ত শেষে ওই বছরের (২০১৪ সালে) ১২ জুন এসআই ওয়াহেদ মাজেদা ও তাহমিনার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে বিচারক মহসিনকে মামলা থেকে অব্যাহতি দেন। ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও দায়রা আদালতে অভিযোগ গঠন করে বিচারকাজ শুরু করে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...