এ সরকারের আমলেই সংখ্যালঘুরা বেশি নির্যাতিত হয়েছে

তারিখ:

পরিসংখ্যান অনুযায়ী এ সরকারের আমলেই সংখ্যালঘুরা বেশি নির্যাতিত হয়েছে এমন দাবী করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল  (২০ নভেম্বর) সকালে রংপুরের গঙ্গাচড়ায় সাম্প্রদায়িক হামলার ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

প্রতিবেশীদের সাথে সম্পর্ক বিনষ্ট করতে এমন হামলা হয়েছে – আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, ‘রাজনৈতিক কারণে সুনাম বিনষ্ট করতে বিএনপির উপর দোষ চাপানো হয়েছে।’

ভয় পেয়ে নয় বরং রাজনৈতিক শিষ্টাচারের কারণে তিনি রোববারের সফর বাতিল করেন। একটি বড় রাজনৈতিক দলের সমাবেশ স্থলে অন্য একটি দলের বাধা দেওয়াকে তিনি শিষ্টাচার বহির্ভূত বলে মনে করেন।

ক্ষতিগ্রস্ত প্রতিটি হিন্দু পরিবারকে তিনি ১০ হাজার টাকা, শাড়ি, লুঙ্গি  ও কাপড় বিতরন করেন। এরপর সংঘর্ষের ঘটনায় নিহত চা দোকানের কর্মী হাবিবের বাড়িতে যান এবং তাঁর পরিবারের সদস্যদের সাথে কথা বলেন ও তাদের ২০ হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, মহানগর সভাপতি মোজাফফর হোসেন, জেলা সভাপতি সাইফুল ইসলাম, মহানগর সম্পাদক শহিদুল ইসলাম, জেলা সম্পাদক রইচ উদ্দিন আহমেদ প্রমুখ।

আরও পড়তে পারেন: চট্টগ্রামে ইন্টার্ন চিকিৎসকদের দুটি পক্ষের মারামারি, আহত ১০

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

বঙ্গবন্ধুর ১০২ তম জন্মদিনে পীরগঞ্জ ছাত্রলীগের মিলাদ ও দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন...

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...