ঈদুল আজহায় ৯ দিন বন্ধ থাকবে গণপরিবহন নাকি পণ্য পরিবহন?

তারিখ:

আগামী ঈদুল আজহার আগের ৫ দিন ও ঈদুল আজহার পরের ৩দিন গণপরিবহন বন্ধ থাকবে। এক সংবাদ সম্মেলনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ তথ্য দেন। কিন্তু আবার পরে পণ্যবাহী যানবাহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন।

১৫ জুলাই (বুধবার) দুপুরে ঈদুল আজহা উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি বলেন, “ঈদের আগে ৫দিন ও ঈদের পর ৩দিন গণপরিবহন বন্ধ থাকবে। সেই সাথে লঞ্চ, ফেরি চলাচলও বন্ধ থাকবে।” মহামারী করোনা ভাইরসের কারণে তিনি যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণসহ কর্মপন্থা নির্ধারণ সংক্রান্ত বৈঠকের শুরুতে এসব কথা জানান। এ সময় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

সভা শেষে বললেন ভিন্ন কথা। প্রতিমন্ত্রী ঈদুল আজহার আগে গণপরিবহন বন্ধের নির্দেশনাকে ‘ভুল বোঝাবুঝি’ হিসেবে আখ্যায়িত করে বলেন, গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্য পরিবহন।

আরও পড়তে পারেন: গ্রেপ্তার রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ

নৌপরিবহন প্রতিমন্ত্রী বৈঠক শেষে আবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘আজ বৈঠকের আগেও আমরা বলেছিলাম ঈদের আগের পাঁচ দিন এবং পরে তিন দিন গণপরিবহন বন্ধ থাকবে। সেটা একটা ভুল বোঝাবুঝি ছিল। এখন সিদ্ধান্ত হয়েছে পণ্যবাহী যেকোনো পরিবহন বন্ধ থাকবে।’

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...